তাবলীগের কাজে সক্রিয় ভাই-বোনদের প্রতি আমার উদাত্ত আহবান।

তাবলীগের কাজে সক্রিয় ভাই-বোনদের প্রতি আমার উদাত্ত আহবান-দ্বীন শিক্ষা.কম;

পরিস্থিতির শিকার হয় মন খুব দুঃখ-কষ্ট নিয়ে খুজতেছিলাম কিভাবে এ বিষয়ে একটি কলম লেখা যায়, সে অনুপাতে রব্বে কারীম সুযোগ করে দিয়েছেন উস্তাদে মুহতারাম মাওলানা মোঃ হারুন বুখারী দ্বীনাবাদী হাফি. এর বই থেকে একটি কলম লেখার। বর্তমান পরিস্থিতি তাবলীগ জামাতের মধ্যে আমরা দেখতে পাচ্ছি দিনকে ধ্বংস করার জন্য শত্রুরা এখানে উঠে পড়ে লেগেছে। বিভিন্নভাবে বিভিন্ন সময় সংবাদ আমাদের কানে পর্যন্ত এসে পৌঁছে, তারা বিভিন্নভাবে বিভিন্ন সময় আমাদের হকপন্থী আলেম-উলামা ও ত্বলাবাদের উপর অতর্কিত হামলা করে। গত কিছুদিন পূর্বেও আমরা শুনতে পেরেছি, ঢাকা বসুন্ধরার কাছেই বারিধারা ময়নুল ইসলাম মাদ্রাসা ডাকাতি দল এতাআতি গ্রু তারা মাদ্রাসার মুহতামিম থেকে শুরু করে অন্যান্য উস্তাদ এবং ছাত্রদের উপর মারাত্মকভাবে হামলা করেন। যা বড়ই নিন্দনীয় এবং ঘৃণ্য কাজ। আল্লাহ তাআলা আমাদেরকে সঠিক বুঝ দান করুন।
তাদের একটাই উদ্দেশ্য ছিল অদ্ভুত চিন্তা ছাড়া নিজের থেকেই আমির হওয়া, নিজের থেকে কোন একটা কাজ করে ফেলা, কোনরকম পরামর্শ ছাড়া। আর মুসলিম উম্মার মাঝে ফাটল সৃষ্টি করা। এগুলো মাথায় নিয়ে এবং ভারাক্রান্ত হৃদয় নিয়ে খুঁজতে খুঁজতে আল্লাহ তায়ালা তৌফিক দিয়েছেন উস্তাদের গ্রন্থটি থেকে একটি কলম লিখার। আপনারা পড়তে পারেন গ্রন্থটি। গ্রন্থটির নাম হচ্ছেঃ তাবলীগী জামাতের বিরোধিতা কেন কার স্বার্থে -মাওলানা মোঃ হারুন বুখারী দ্বীনাবাদী।
প্রকাশিত হয়েছে মাদানী কুতুবখানা ৩৭ নর্থব্রুক হল রোড বাংলাবাজার ঢাকা।

আপনারা দুনিয়াবী লোভ-লালসা ও পদ-পদবীর উর্ধ্বে থেকে ইখলাস এর সাথে দাওয়াতী কাজ চালিয়ে যান। দাওয়াতি কাজের অগ্রগতি দেখে দেশী-বিদেশী শত্রুদের নযর এখন তাবলীগ জামাতের উপরও পড়েছে। তারা ইসলামের ব্যাপক উপকারী এ দলটিকে বন্ধ করে দেওয়ার জন্য দুর্বলতা ছিদ্র তালাশ করবে। তিলকে তাল বানিয়ে দেখাবে এটাই স্বাভাবিক। সুতরাং আপনাদের এ রাস্তায় হাঁটতে খুব সতর্ক দৃষ্টি রাখা জরুরি। আপনাদের অসতর্কতার দরুন যদি এ কাজ ক্ষতিগ্রস্ত হয় তাহলে আল্লাহর অলি মাওলানা ইলিয়াস রহমাতুল্লাহ আলাইহি এর পবিত্র আত্মা কষ্ট পাবে এবং ইসলামের ক্ষয়-ক্ষতির দায়-দায়িত্ব আপনাদের উপর বর্তাবে।
এ তাবলীগ জামাতের উপর শত্রুদের অভিযোগ উত্থাপন এর পথ রুদ্ধ করার আরেকটি পথ আমার নিকট এই যে, তাবলীগী গুরুত্বপূর্ণ কাজ কর্ম আঞ্জাম দেয়ার ও সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সাল ওয়ালা দক্ষ ওলামায়ে কেরাম ছাড়াও দেশের শীর্ষস্থানীয় হক্কানী আলেমদেরকেও শুরা কমিটিতে রাখা উচিত। যদিও তারা সাল লাগাননি। এতে করে হকপন্থীদের মধ্যে ঐক্য অটুট থাকবে এবং তাবলীগ জামাতের মুরুব্বীরা বিভিন্ন ধরনের অভিযোগ থেকেও রেহাই পাবেন বলে আমার দৃঢ় বিশ্বাস।
পরিশেষে দোয়া করি আল্লাহ তা’আলা যেন আমাদের সবাইকে তাঁকে রাজিও খুশি করার জন্য নিঃস্বার্থভাবে দ্বীনী কাজ করার তৌফিক দান করেন। আমীন, ছুম্মা আমীন!!!

আল্লামা হারুন বুখারী দ্বীনাবাদী
-কোরআন কুরআন, মুনাযিরে যমান, কলম সৈনিক ও বহু ধর্মীয় গ্রন্থ প্রণেতা।
সাবেক শাইখুল হাদিস জামিল মাদ্রাসা বগুড়া..
সিনিয়র মুহাদ্দিস, ইসলামিক রিসার্চ সেন্টার বাংলাদেশ, বসুন্ধরা, ঢাকা।